fbpx
ষ্টারটক বিডি ডটকম
যে কারণে চলচ্চিত্র দিবসের অনুষ্ঠানে যাচ্ছেন না শাকিব খান

যে কারণে চলচ্চিত্র দিবসের অনুষ্ঠানে যাচ্ছেন না শাকিব খান

জাতীয় চলচ্চিত্র দিবসের অনুষ্ঠান বয়কট করছেন বাংলা সিনেমার সুপারষ্টার শাকিব খান। অনুষ্ঠানটি জাতীয়ভাবে না হয়ে ব্যক্তিগত পর্যায়ে হচ্ছে বলে অভিযোগ করে অনুষ্ঠান বয়কট করেন তিনি।

২০১২ সাল থেকে ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে উদযাপিত হয়ে আসছে। এবারের জাতীয় চলচ্চিত্র দিবসের স্লোগান ‘চলচ্চিত্র বাঁচলে সংস্কৃতি বাঁচবে’। সে ধারাবাহিকতায় আগামীকাল এ অনুষ্ঠানটি পালিত হবে।

তবে অনুষ্ঠানে আমন্ত্রনের কার্ড পাঠানো হয়েছিল শাকিব খানকে। এ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন কিং খান।

শাকিব খান বলেন, ‘আমার বাড়িতে আমাকে যদি আমন্ত্রণ জানানো হয় তাহলে বিষয়টি কতটা হাস্যকর সেটা চিন্তা করে দেখুন একবার।’

তিনি বলেন, ‘আমি আমার বাড়ির বড় ছেলে, আমার পরিবারকে আমি চালাচ্ছি আর আমাকেই আমার বাসায় আমন্ত্রণ জানানো হচ্ছে বিষয়টি তো হাস্যকর।’

শাকিব খান বলেন, ‘আসলে এই আয়োজনটা জাতীয়ভাবে যেভাবে হওয়া উচিত এবং যেসব মানুষকে মূল্যায়ন করা উচিত- সেভাবে হচ্ছে না।

বাংলা সিনেমার জনপ্রিয় এ নায়ক বলেন, ‘আমার কাছে মনে হয় এ অনুষ্ঠানটি ব্যক্তিগতভাবে উদযাপন হতে যাচ্ছে। গতবারও এমনটা দেখেছি। এই আয়োজনটা কিছু মানুষের মধ্যে সীমাবদ্ধ থাকে। যা হওয়া উচিত না।’

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই বিশেষ দিবসকে একটা ভালো কিছুর উদ্দেশ্যে অর্থাৎ চলচ্চিত্রকে প্রাধান্য দিয়ে করে দিয়েছেন। আর এটা ব্যবহার হচ্ছে ব্যক্তিগত উদ্দেশ্যে। এজন্য নিজেই সরে এসেছি। যদি কখনো জাতীয়ভাবে এটি উদযাপন হয় তখন অবশ্যই অংশ নেব।’

এদিকে দিবসটি উপলক্ষে একদিনের আয়োজন করা হলেও এবার ব্যতিক্রম হচ্ছে। এবার এটি হচ্ছে দুই দিনের।

প্রথমদিন শোভাযাত্রা, পোস্টার ও চলচ্চিত্র প্রদর্শনী থাকবে। আর দ্বিতীয় দিন হবে সাংস্কৃতিক আয়োজন।

আগামী ৩ ও ৪ এপ্রিল এসব আয়োজন হবে বলে জানিয়েছেন বিএফডিসি কর্তৃপক্ষ। বিষয়টি আনুষ্ঠানিকভাবে গতকাল (১ এপ্রিল) জানায় এই দফতর।

উদযাপন কমিটির কর্মসূচির প্রথম দিন ৩ এপ্রিল রযেছে দিনব্যাপী আয়োজন। এর মধ্যে রয়েছে সকাল সাড়ে নয়টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন।

সৈয়দ হাসান ইমাম জাতীয় পতাকা উত্তোলন করে কর্মসূচির উদ্বোধন করবেন। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হবে জাতীয় সংগীত।

পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বেলা এগারটায় বের হবে বর্নাঢ্য শোভাযাত্রা।

কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল বিকেল পাঁচটায় জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকবে চলচ্চিত্রের গান পরিবেশনা। সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি।

আরও পড়ুন

ফের ঢালিউডে পরমব্রত চট্টোপাধ্যায়!

ষ্টারটক বিডি ডটকম

বিয়ের পর চাকুরীতে যোগ দিলেন সিয়াম আহমেদ

ষ্টারটক বিডি ডটকম

যে কারণে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন না অপু বিশ্বাস!

ষ্টারটক বিডি ডটকম

মৌসুমী এখনই মা হতে চাইছেন না!

ষ্টারটক বিডি ডটকম

পরীমনি ছুটছেন! ছুটছে ঘোড়া!!

ষ্টারটক বিডি ডটকম

এবার দাগা দিতে আসছেন মাহিয়া মাহি!

ষ্টারটক বিডি ডটকম