fbpx
ষ্টারটক বিডি ডটকম
এখনই মা হতে চাইছেন না মৌসুমী!

মৌসুমী এখনই মা হতে চাইছেন না!

বাংলা সিনেমায় দীর্ঘদিন শাসন করেছেন সুদর্শন অভিনেত্রী আরিফা পারভিন মৌসুমী । কিন্তু হঠাৎ করেই কমে গেছে তার সিনেমার সংখ্যা। যে কারণে টিভি বিজ্ঞাপন নিয়েই আপাতত ব্যস্ত থাকার চেষ্টা করছেন তিনি।

তার এই সিনেমা কমার পেছনে দুটি কারণকেই সামনে আনছেন বোদ্ধারা। সবাই বলছেন, একদিকে নায়ক সংকট, অন্যদিকে চরিত্র সংকট- দুই মিলিয়ে ক্রমেই যেন কমে আসছে তার ছবির সংখ্যা।

সূত্র জানায়, মৌসুমীর কাছে চলচ্চিত্রের প্রস্তাব যে আসছে না, তা কিন্তু নয়। তবে যেসব প্রস্তাব আসছে তাতে সাড়া দেয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না।

কারণ অধিকাংশ নির্মাতাই মৌসুমীকে নবাগতদের মায়ের চরিত্রে অভিনয়ের প্রস্তাব নিয়ে আসছেন। কিন্তু বড় পর্দায় এখনই মায়ের চরিত্রে তিনি অভিনয় করতে রাজি নন।

ষ্টারটক বিডি ডটকমকে মৌসুমী বলেন, ‘আমার আগের প্রজন্মের অভিনেত্রী ববিতা-শাবানা-কবরীকে অনেক বয়স পর্যন্ত আমি নায়িকা হিসেবে অভিনয় করতে দেখেছি। আমার মনে হয়, এখনো আমি এতটা বুড়িয়ে যাইনি যে, মায়ের চরিত্রে আমাকে অভিনয় করতে হবে। খুব বেশি হলে নায়কের ভাইয়ের স্ত্রী, অর্থাৎ ভাবী চরিত্রে অভিনয় করা যেতে পারে।’

এক পরিচালনক জানান, চলমান চলচ্চিত্রের পরিবেশে মৌসুমীর বিপরীতে অভিনয়ের জন্য মানানসই নায়ক ঢালিউডে নেই। মৌসুমীকে নিয়ে ছবি করলে লাভবান হওয়া যেত, কিন্তু তার জন্য নায়ক নেই। তাই একক নায়িকা নিয়ে ছবি তো করা যায় না!

তিনি বলেন, ঢালিউডের বর্তমান সময়ের শীর্ষ নায়ক শাকিব খান। তার বিপরীতে মৌসুমীকে কোনোভাবেই মানায় না। এটি মৌসুমী আর শাকিব খান দুজনই জানেন বলেই একসঙ্গে তারা অভিনয় করতেও আগ্রহী নন।

অন্যদিকে মৌসুমীকে বেশি মানাত নায়ক রিয়াজের সঙ্গে। তবে রিয়াজ চলচ্চিত্র থেকে স্বেচ্ছানির্বাসনে চলে গেছেন। অন্যদিকে ফেরদৌসও এদেশের চলচ্চিত্রে কাজ করা কমিয়ে দিয়েছেন। তাই এ অবস্থায় মৌসুমী পড়েন অস্তিত্ব সংকটে। নিজের অবস্থান ধরে রাখার জন্য তাকে এখন ডিপজলের মতো ‘নায়কের’ বিপরীতে অভিনয় করতে হচ্ছে।

মৌসুমী এখন কি করবেন?

মৌসুমী অবশ্য চান কালজয়ী কিংবা সাহিত্য এমনকি নারী প্রধান কোনো চলচ্চিত্রে অভিনয় করতে। যাতে কেন্দ্রীয় চরিত্রটিতে তিনিই অভিনয় করতে পারেন। কিন্তু এমন ছবি তো বছরে একটি অথবা দুটির বেশি হয় না।

তবে মৌসুমীও এর বাইরে অন্য কোনো চরিত্রে কাজ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। বর্তমানে মৌসুমীর হাতে রয়েছে ‘মধুর ক্যান্টিন’ নামের একটি সিনেমা। এখানেও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে কাজ করছেন তিনি।

সম্প্রতি মুক্তি পাওয়া ‘রাত্রির যাত্রী‘ এবং ‘নেত্রী’ ছবিতেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে দেখা গেছে মৌসুমীকে

দেশীয় চলচ্চিত্রের আলোকিত এক অভিনেত্রীর নাম মৌসুমী। দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে সফল নায়িকা হিসেবে প্রতিষ্ঠার সঙ্গে পথ চলেছেন এই অভিনেত্রী। চলচ্চিত্রাঙ্গনে গড়ে তুলেছেন নিজের শক্ত একটা অবস্থান।

আরও পড়ুন

কাজী হায়াতের অপেক্ষায় শাকিব খান!

ষ্টারটক বিডি ডটকম

ফের ঢালিউডে পরমব্রত চট্টোপাধ্যায়!

ষ্টারটক বিডি ডটকম

বিয়ের পর চাকুরীতে যোগ দিলেন সিয়াম আহমেদ

ষ্টারটক বিডি ডটকম

যে কারণে চলচ্চিত্র দিবসের অনুষ্ঠানে যাচ্ছেন না শাকিব খান

ষ্টারটক বিডি ডটকম

যে কারণে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন না অপু বিশ্বাস!

ষ্টারটক বিডি ডটকম

পরীমনি ছুটছেন! ছুটছে ঘোড়া!!

ষ্টারটক বিডি ডটকম