fbpx
ষ্টারটক বিডি ডটকম
সুবর্না মুস্তাফা এত উপহার রাখবেন কোথায়?

সুবর্না মুস্তাফা এত উপহার রাখবেন কোথায়?

দীর্ঘদিন ধরে সফলতার সঙ্গে নাটক ও চলচ্চিত্রে কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী সুবর্না মুস্তাফা । এখনো অনেক উঠতি অভিনেত্রী ও মডেলের আইডল তিনি। তবে অভিনয়ের এই শেষ বেলায় এসে একসঙ্গে দুটি উপহার পেলেন তিনি।

জানা গেছে, ঢাকা থেকে সংরক্ষিত মহিলা আসনের এমপি হচ্ছেন তিনি। এছাড়া অভিনয়ের জন্য এ বছর একুশে পদকও পাচ্ছেন টিভি নাটকের এই জনপ্রিয় অভিনেত্রী।

আওয়ামী লীগ থেকে এরই মধ্যে মহিলা আসনের এমপি হিসেবে সুবর্না মুস্তাফার নাম ঘোষণা করা হয়েছে। অবশ্য আওয়ামী লীগ থেকে এমপি হওয়ার জন্য এবার মনোনয়নপত্র কিনেছিলেন অপু বিশ্বাসসহ অন্তত ২০ অভিনেত্রী। তার মধ্যে সুবর্না একাই পেলেন এমন সন্মান।

এ দুই উপহারে মহাখুশি সুবর্না মুস্তাফা। তিনি ষ্টারটক বিডি ডটকমকে জানান, ‘এটা বিশাল সম্মানের ব্যাপার। আমি খুবই খুশি। জীবিত অবস্থায় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিতে পারাটা বিরাট ঘটনা।’

তিনি বলেন, ‘এবার যারা পদক পাচ্ছেন প্রত্যেকেই আমার প্রিয় মানুষ। রাষ্ট্র যখন একজনকে স্বীকৃতি দেয়, এটা ভালো অনুভূতি হয়। সেই একজন যখন আমি, ভালো লাগা তো আরেকটু বেশি হওয়াই স্বাভাবিক।’

সুবর্না মুস্তাফা বলেন, ‘সংস্কৃতিমনা একটি পরিবার থেকে আমি বড় হয়েছি। সেই কারণে বাবা-মাসহ পরিবারের সবার প্রতি অসীম কৃতজ্ঞতা তো আছেই। তাদের উৎসাহ ও সহযোগিতার পাশাপাশি প্রতি পদক্ষেপেই আমাকে সহযোগিতা করেছে, অনুপ্রাণিত করেছে।’

জনপ্রিয় এই অভিনেত্রী বলেন, ‘নতুনদের উদ্দেশে আমার একটাই কথা থাকবে, যে কাজ মানুষ সিনসিয়ারলি করে, সততার সঙ্গে করে, পরিশ্রমের মাধ্যমে করে, সেখানে সাফল্য আসবেই। যদি কেউ নাট্যশিল্পী হতে চান, থিয়েটারকর্মী হতে চান কিংবা গানের শিল্পী হতে চান সবার আগে তাদের ডেডিকেশনটা লাগবে।’

এক নজরে সুবর্না মুস্তাফা

অভিনয় জগতে সুবর্ণা মুস্তফার পথচলা শুরু হয়েছিল চলচ্চিত্রের মাধ্যমে। ১৯৮০ সালে সৈয়দ সালাউদ্দিন জাকি পরিচালিত ‘ঘুড্ডি’ নামে একটি ছবিতে প্রথম অভিনয় করেন তিনি। তবে তিনি প্রথম নজর কাড়েন বেলাল আহমেদ পরিচালিত ‘নয়নের আলো’ ছবির মাধ্যমে।

যেটি ১৯৮৪ সালে মুক্তি পেয়েছিল। ত্রিভুজ প্রেমের সে ছবিতে সুবর্ণা মুস্তাফার নায়ক ছিলেন তখনকার স্টাইলিস্ট হিরো জাফর ইকবাল। এরপর তিনি ‘অপহরণ’, ‘রাক্ষস’, ‘কমান্ডার’, ও ‘পালাবী কোথায়’সহ বেশ কিছু সুপারহিট ছবি উপহার দেন।

উল্লেখ্য, সুবর্না এখন আর নাটকে খুব একটা নিয়মিত নন। তবে গতবছর তিনি বেশ কয়েকটি নাটকে অভিনয় করে ভালো সাড়া পেয়েছেন। এছাড়া ফখরুল আরেফিনের ‘গন্ডি’ নামের একটি চলচ্চিত্রে কাজ করেছেন। নিউজ টুয়েন্টিফোরের ‘কুইজিং টাইম’ নামে একটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

আরও পড়ুন

যুদ্ধ ঘোষণা মন্ত্রীর! অভদ্র প্রেম ডিলেট করলেন সালমান মুক্তাদির!!

ষ্টারটক বিডি ডটকম

ফেসবুকে ভূয়া ভিডিও! পুলিশের কাছে জেসিয়া ইসলাম!!

ষ্টারটক বিডি ডটকম

সালমান মুক্তাদির এর অশ্লীল ভিডিও ২৪ ঘন্টায় ৫ লাখ ভিউ!

ষ্টারটক বিডি ডটকম

নতুন করে ফিরছেন সারিকা সাবরিন

ষ্টারটক বিডি ডটকম

শবনম ফারিয়া জানালেন বিয়ের আসল গল্প!

ষ্টারটক বিডি ডটকম

জিয়াউল ফারুক অপূর্ব, তাহসান খান ও আফরান নিশো এক সিনেমায়!

ষ্টারটক বিডি ডটকম