সিয়ামের 'দহন' বনাম অঙ্কুশের 'ভিলেন'! | টালিউড | ষ্টারটক বিডি ডটকম
ষ্টারটক বিডি ডটকম
সিয়ামের দহন বনাম অঙ্কুশের ভিলেন!

সিয়ামের ‘দহন’ বনাম অঙ্কুশের ‘ভিলেন’!

সিয়াম আহমেদের ‘দহন’ নিয়ে মাতামাতিটা চলছিল বেশকিছুদিন ধরে। নানামুখী প্রচারণায় গত কয়েকটা দিন ব্যস্ত সময় পাড় করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। আশা করা হচ্ছিল, সিনেমার এ সঙ্কটে একক বাজার ধরবে ছবিটি।

কিন্তু তা হলো না! একই দিনে মুক্তি পেলে সাফটা চুক্তিতে কলকাতা থেকে আমদানি করার টালিউড ছবি ‘ভিলেন’। ছবিটি এরই মধ্যে কলকাতায় তুমুল ব্যবসা করেছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার বাংলাদেশে মুক্তি পেয়েছে ‘ভিলেন’।

জানা গেছে, জাজের আলোচিত ছবি ‘দহন’ মুক্তি পেয়েছে ৪৭টি হলে। অন্যদিকে ৩৭টি হলে মুক্তি পেয়েছে ভিলেন। এদিন মাত্র দুটি হলে মুক্তি পেয়েছে শিশুতোষ চলচ্চিত্র ‘পাঠশালা’। তবে মুক্তির প্রথম দিন ভালোই দর্শক পেয়েছে ‘দহন’ ও ‘ভিলেন’।

রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত ‘দহন’ ছবিতে সিয়াম একজন নেশাগ্রস্ত যুবকের চরিত্রে অভিনয় করছেন। আর পূজা অভিনয় করছেন গার্মেন্ট কন্যার চরিত্রে। সাংবাদিক হিসেবে আছেন জাকিয়া বারী মম। সন্ত্রাস ও মাদকবিরোধী কাহিনি নিয়ে ছবিটির গল্প।

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত এ ছবিতে অভিনয় করেছেন সিয়াম, পূজা, জাকিয়া বারী মম, ফজলুর রহমান বাবু, তারিক আনাম খান, শিমুল খান প্রমুখ।

অন্যদিকে, দেশের ৩৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সাফটা চুক্তিতে আসা কলকাতার ছবি ‘ভিলেন’। ছবিটি আমদানি করছে এনইউ আহমেদ ট্রেডার্স।

বাবা যাদবের পরিচালনায় ‘ভিলেন’ ছবিটি নির্মিত হয়েছে এসভিএফ-এর ব্যানারে। এই ছবিতে অভিনয় করেছেন কলকাতার অঙ্কুশ হাজরা, মিমি চক্রবর্তী, ঋতিকা সেন প্রমুখ। গত দুর্গা পূজায় পশ্চিমবঙ্গে ছবিটি মুক্তি পেয়েছিল।

এন ইউ আহমেদ ট্রেডার্সের কর্ণধার কামাল কিবরিয়া লিপু বলেন, ‘আমরা সাফটা চুক্তির আওতায় ‘ভিলেন’ ছবিটি বাংলাদেশে মুক্তি দিয়েছি। তার বিনিময়ে শাকিব খানের ‘রানা পাগলা: দ্য মেন্টাল’ ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি দেয়া হচ্ছে। ‘রানা পাগলা: দ্য মেন্টাল’ ছবিটি কলকাতায় শিগগিরই মুক্তি পাবে।’

তাছাড়া শুক্রবার ফয়সাল রদ্দি ও আসিফ ইসলামের যৌথ পরিচালনায় ‘পাঠশালা’ মুক্তি পেয়েছে মাত্র রাজধানীর স্টার সিনেপ্লেক্স আর ব্লকবাস্টার সিনেমাসে। ছবিতে দেখা যাবে ১০ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের এক অদম্য গল্প। দেশে মুক্তির আগে জার্মানি, কানাডা ও ভারতের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়ে প্রশংসা পেয়েছে ছবিটি। ছবিটির স্লোগান, ‘সব মানিকের জন্য স্কুল চাই।’

রেডমার্ক প্রোডাকশনসের প্রযোজনায় ‘পাঠশালা’র প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন হাবিব আরিন্দা ও ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন

শবনম ফারিয়া-সানাই এবার মুখোমুখি!

ষ্টারটক বিডি ডটকম

ফাগুন হাওয়ায় : দেশ প্রেমে উজ্জীবিত করা এক ছবি

শাহাদাৎ খান

পরীমনি এবার জানালেন, কবে প্রথম চুমু খেয়েছিলেন!

ষ্টারটক বিডি ডটকম

শাকিব খানের ‘রাজনীতি’ নিয়ে কলকাতায় অপু বিশ্বাস!

ষ্টারটক বিডি ডটকম

শাকিবের ‘ফাইটার’ এর শ্যুটিং পেছাল যে কারণে….

শাহাদাৎ খান

প্রেম আর হানিমুন শেষে বাগদান সারলেন পরীমনি!

ষ্টারটক বিডি ডটকম