fbpx
ষ্টারটক বিডি ডটকম
মুক্তির আগেই ব্যবসা করে ফেলল 'রোবট ২'!

মুক্তির আগেই ব্যবসা করে ফেলল ‘রোবট ২’!

রোবট ২ (২.০) মুক্তি পাচ্ছে আগামী ২৯ নভেম্বর। তার আগেই ব্যবসা করে ফেলেছে তামিল ইতিহাসের সব থেকে আলোচিত এ ছবি। সুপারষ্টার রজনীকান্তের এ ছবি নির্মানে খরচ হয়েছিল ৫০০ কোটি টাকা। কিন্তু এরই মধ্যে স্যাটেলাইট, ডিজিটাল স্বত্বসহ কয়েকটি খাত থেকে ছবিটি আয় করে ফেলেছে ৫৭০ কোটি টাকা।

‘রোবট’ ছবিটি বক্স অফিসে অসাধারণ সাফল্য পাওয়ার পর নির্মাতদের বিশ্বাস ছিল ‘রোবট ২’ ছবিও ভাল ব্যবসা করবে। তাই টাকা খরচ করতে কোনও রকম কার্পণ্য করেননি তাঁরা। একটি ছবির জন্যই ঢেলে দিয়েছিলেন ৫০০ কোটি টাকা।

ভারতীয় মিডিয়া অবশ্য বলছে, ছবিতে যে পরিমাণ ভিএফএক্স ব্যবহার করা হয়েছে তার জন্য খরচ করতেই হত। তার উপর রয়েছে অক্ষয় কুমার আর রজনীকান্তের মেকআপ। কিন্তু তাও পিছু হটেননি তাঁরা। যখন যেখানে যেমন দরকার, খরচ করে গিয়েছেন।

এবার তার ফলও পেলেন হাতেনাতে। ছবির টিজার আর ট্রেলার রিলিজের পরই স্বত্ব কেনার হুড়োহুড়ি পড়ে গেল। ১২০ কোটি টাকা দিয়ে ‘২.০’ ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়ে গিয়েছে। ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ৬০ কোটি টাকায়। হিন্দি, তামিল ও তেলুগু; তিনটি ভাষার স্বত্বই বিক্রি হয়ে গিয়েছে। উত্তর ভারতে ছবিটির ডিস্ট্রিবিউশন রাইটস বিক্রি হয়েছে ৮০ কোটি টাকায়।

অন্ধ্রপ্রদেশ ও তেলাঙ্গানায় ৭০ কোটি, কর্ণাটকে ২৫ কোটি ও কেরলে ১৫ কোটি টাকায় বিক্রি হয়েছে ছবির ডিস্ট্রিবিউশন রাইটস। এখনও পর্যন্ত মোট ৩৭০ কোটি টাকা বাজার থেকে তুলে ফেলেছে ‘২.০’। বিশেষজ্ঞদের অনুমান বাকি ১৩০ কোটি টাকা উঠে যাবে মুক্তির প্রথম সপ্তাহেই।

‘২.০’ সিনেমার বিষয়বস্তু মোবাইল। ছবির ভিলেন বা খলনায়ক হল একটি পাখি। মোবাইল ব্যবহারের ফলে মানুষ পক্ষীসমাজের যে চরম ক্ষতি করছে তারই প্রতিশোধ নিতে এই ভিলেনের আবির্ভাব। এই চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। ফোনের ব্যবহারের চরম বিরোধী সে। এই খলনায়ক পাখিরই মোকাবিলা করতে দেখা যাবে সুপারস্টার রজনীকান্তকে। ছবির সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান৷ ২৯ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘২.০’।

ছবিটিতে আগের পর্বের মতো নেই ঐশ্বরিয়া রায় বচ্চন, তার স্থলাভিষিক্ত হয়েছেন অ্যামি জ্যাকসন। ছবির অ্যান্টি হিরোর চরিত্রে ভাবা হয়েছিল অনেকের নাম! এই তালিকায় ছিলেন কমল হাসান, আমির খান, দক্ষিণের বিক্রম, হৃতিক রোশন, নীল নিতি মুকেশ থেকে শুরু করে আর্নল্ড শোয়ার্জনেগার পর্যন্ত। কিন্তু শেষ পর্যন্ত ডক্টর রিচার্ড নামক এই রোলটি জোটে অক্ষয় কুমারের ভাগ্যে। ছবিটিতে একটি কিংবা দুটি নয়, ১২টির মতো ভিন্ন ভিন্ন চরিত্রে পর্দায় হাজির হবেন অক্ষয়।

আরও পড়ুন

রজনীকান্তকে টক্কর দিয়ে চলছেন অজিত কুমার!

ষ্টারটক বিডি ডটকম

৬৯ বছরের রজনীকান্ত-র নায়িকা এবার ২৬ বছরের কীর্তি সুরেশ!

ষ্টারটক বিডি ডটকম

ক্যাটরিনা কাইফ এবার মহেশ বাবুর নায়িকা

ষ্টারটক বিডি ডটকম

বাহুবলী প্রভাস-র গেষ্ট হাউস নিয়ে গেল সরকার!

ষ্টারটক বিডি ডটকম

সুপারষ্টার রজনীকান্ত যে কারণে জন্মদিনে দেশে থাকেন না!

ষ্টারটক বিডি ডটকম

স্বস্তিকা মুখার্জী এবার মারাঠি ছবিতে!

ষ্টারটক বিডি ডটকম