fbpx
ষ্টারটক বিডি ডটকম
আসছে ২.০ : মুক্তির আগেই ১২০ কোটি টাকা আয়!

আসছে ২.০ : মুক্তির আগেই ১২০ কোটি টাকা আয়!

২.০ আসছে। আর এ খবরে নড়েচড়ে বসেছে সিনেমা প্রেমীরা। তামিল সুপারষ্টার রজনীকান্তের এ ছবি ঘিরে এরই মধ্যে উন্মাদনা শুরু হয়েছে চারিদিকে। আর যে কারণে মুক্তির আগেই বিশাল অংকের অর্থ আয় করে ফেলেছে ‘রোবট’ সিনেমার এই সিক্যুয়েল।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ‘২.০’ সিনেমাটি হল বুকিং থেকে অগ্রিম ১২০ কোটি রুপি আয় করেছে। সিনেমা হলগুলো সিনেমাটি নেয়ার জন্য মুখিয়ে আছেন। তাই হাই রেন্টালেই ‘২.০’ নিচ্ছেন তারা।

ছবিতে যেখানে অভিনয় করেছেন সুপারস্টার রজনীকান্ত ও অক্ষয় কুমার। ব্যাস, এটুকুই যথেষ্ঠ এই সিনেমার প্রতি দর্শকের আগ্রহ বাড়াতে। হয়েছেও তাই। মুক্তির আগেই সিনেমাটি নিয়ে আলোচনার শেষ নেই। পোস্টার ও ট্রেলার প্রকাশের পর তো সেগুলো রীতিমত ভাইরাল হয়ে যায়।

জানা গেছে, এটাই প্রথম কোনো তামিল সিনেমা, যেটা মুক্তির আগেই ১০০ কোটির বেশি আয় করেছে। ফলে মুক্তির আগেই একটি রেকর্ড গড়ে ফেলেছে সিনেমাটি। যদিও বাজেটের দিক দিয়ে এটিই এখন পর্যন্ত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা।

‘২.০’ সিনেমাটি পরিচালনা করেছেন শংকর। এতে রজনীকান্ত ও অক্ষয় কুমার ছাড়া আরো অভিনয় করেছেন অ্যামি জ্যাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। এটি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’ সিনেমার দ্বিতীয় সংস্করণ। এই সিনেমায় কাজ করেছে তিন হাজার টেকনিশিয়ান। এছাড়া বিশ্বের প্রায় ৫০টি দেশে এর ভিএফএক্সের কাজ করানো হয়েছে। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান। আগামী ২৯ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘২.০’।

টিচারেই চমকে দিল ২.০

এদিকে এরই মধ্যে প্রকাশ পেয়েছে ছবির টিজার। ছবিতে অক্ষয়কে সুপার ভিলেন হিসেবে দেখা যাবে। পৃথিবী দখলে সে বেরিয়েছে। রজনীকান্ত ও অক্ষয়ের সঙ্গে এই সিক্যুয়েলে যুক্ত হয়েছেন এমি জ্যাকসন। থ্রিডিতে শুটিং হওয়া এটাই প্রথম ভারতীয় সিনেমা। ‘বাহুবলি’র পর এটি করণ জোহরের ধর্ম প্রোডাকশনের অন্যতম বড় বাজেটের সিনেমা।

দেড় মিনিটের টিজারে রয়েছে অবাক করে দেওয়া কিছু দৃশ্য, যা একমাত্র হলিউড ছাড়া কোথাও দেখতে পাওয়া যায় না। ‘২.০’ সিনেমাতে রয়েছে ব্যাপক ভিএফএক্স এফেক্ট। অক্ষয়ের চরিত্রেও সেই গ্রাফিক্সের ছোঁয়া। তামিল সুপারস্টার রজনীকান্তের সুপার পাওয়ার ফের ছড়াতে চলেছে বিশ্বজুড়ে। টিজারটি সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

ভাঙছে ‘বাহুবলী’র সব রেকর্ড!

ভারতের দক্ষিণী সিনেমার ইতিহাসে অন্যতম ব্যয়বহুল সিনেমা ‘বাহুবলী’। সিনেমাটির ঝুলিতে রয়েছে অনেক রেকর্ড। তবে এই সিনেমার সব রেকর্ড ভাঙ্গতে শুরু করেছেন রজনীকান্তের ‘২.০’। এটি ২০১০ সালের মুক্তি প্রাপ্ত ‘রোবট’র সিকুয়েল। মুক্তি পাবে আগামী ২৯ নভেম্বরে।

তবে টিজার রিলিজের আগেই ‘২.০’ সিনেমাটি ভিএফএক্সের খরচের দিক থেকে ‘বাহুবলী’কে পেছনে ফেলেছে।

পরিচালক শঙ্কর ও তার টিম মিলে পৃথিবীর প্রায় ১০০টিরও বেশ স্টুডিওতে ‘২.০’র ভিএফএক্সের (ভিজুয়াল ইফেক্ট) কাজ করেছেন। এতে ব্যয় হয়েছেন প্রায় ৫৪০ কোটি রুপি। আর এই খরচ ‘বাহুবলী’র চেয়েও অনেক বেশি। সিনেমাটির ভিএফএক্স সুপারভাইজ করেছেন রাজু মাহালাইনগ্রাম যিনি ‘বাহুবলী’র সুপারভাইজার হিসেবেও কাজ করেছিলেন।

আরও পড়ুন

রজনীকান্তকে টক্কর দিয়ে চলছেন অজিত কুমার!

ষ্টারটক বিডি ডটকম

৬৯ বছরের রজনীকান্ত-র নায়িকা এবার ২৬ বছরের কীর্তি সুরেশ!

ষ্টারটক বিডি ডটকম

ক্যাটরিনা কাইফ এবার মহেশ বাবুর নায়িকা

ষ্টারটক বিডি ডটকম

বাহুবলী প্রভাস-র গেষ্ট হাউস নিয়ে গেল সরকার!

ষ্টারটক বিডি ডটকম

সুপারষ্টার রজনীকান্ত যে কারণে জন্মদিনে দেশে থাকেন না!

ষ্টারটক বিডি ডটকম

স্বস্তিকা মুখার্জী এবার মারাঠি ছবিতে!

ষ্টারটক বিডি ডটকম