আওয়ামী লীগ -র এমপি হতে চান যত তারকা অভিনেতা-অভিনেত্রী! - Star Talk BD
Star Talk BD
আওয়ামী লীগ -র এমপি হতে চান যত তারকা অভিনেতা-অভিনেত্রী!

আওয়ামী লীগ -র এমপি হতে চান যত তারকা অভিনেতা-অভিনেত্রী!

আওয়ামী লীগ সরকার দেশ চালাচ্ছে টানা ১০ বছর। দীর্ঘ এ সময়ে বিশ্বজুড়েই নিজেদের ইমেজ বাড়িয়েছে ঐতিহ্যবাহি এ দলটি। যে ইমেজের ছোঁয়া লেগেছে এদেশী শোবিজেও। যে কারণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে এমপি হতে চাইছেন অন্তত ১০তারকা অভিনেতা, অভিনেত্রী  ও কণ্ঠশিল্পী!।

এরই মধ্যে বেশকয়েকজন মনোনয়নপত্র কিনেও ফেলেছেন। কেউ আবার অপেক্ষায় আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রিন সিগন্যালের। তবে আগামীকাল রবিবারই মনোনয়নপত্র কেনার শেষ দিন হওয়ায় এদিনই এ ব্যাপারে সব নিশ্চিত হয়ে যাবে।

ষ্টারটক বিডি ডটকমের কাছে খবর, আওয়ামী লীগ নির্বাচন করতে ইচ্ছুক ঢালিউড তারকাদের মধ্যে রয়েছেন- নায়ক ফারুক, শাকিব খান, ফেরদৌস আহমেদ, শাকিল খান ও মনোয়ার হোসেন ডিপজল। এছাড়া অভিনেত্রীদের মধ্যে রয়েছেন- করবী, তারানা হালিম, রোকেয়া প্রাচী।

টিভি তারকাদের মধ্যে এমপি হতে চান অভিনেতা সিদ্দিকুর রহমান। আর গানের জগতে মমতাজ বেগম।

আওয়ামী লীগ -র এমপি হতে ঢালিউডে প্রস্তুত যারা

নায়ক ফারুক : আগামীকাল রোববার গাজীপুর-৫ আসন থেকে নির্বাচনের লক্ষ্যে মনোনয়নপত্র সংগ্রহ করবেন ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত গ্রাম-বাংলার মানুষের প্রিয় নায়ক ফারুক। বঙ্গবন্ধুর স্নেহধন্য সাবেক এই ছাত্রনেতা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। মহান মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গনে অস্ত্র হাতেও যুদ্ধ করেছিলেন বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা।

ফারুক বলেন, ‘শতভাগ গ্যারান্টি দিতে পারি আমি জিতব, ইনশাআল্লাহ। কালিগঞ্জে আমাদের চারশ বছরের বসতি। ভাওয়াল ছাড়া এতো পুরনো লোক নেই ওখানে। ঈশা খাঁ, ভাওয়াল এবং পাঠান এই তিন বংশ থেকে বেরিয়ে এসেছি আমি ফারুক পাঠান। সুতরাং এখানে আমাদের একটা ঐতিহ্য আছে। ওখানে যা করেছি আমরাই করেছি। এখন জনগণ আমাকে চাচ্ছে। নির্বাচনে আসাকে আমিও আমার একটা দায়িত্ব মনে করি।’

শাকিব খান : শাকিব খান শেষ পর্যন্ত নির্বাচন করছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে কাল আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করবেন ঢাকাই সিনেমার শীর্ষ এ নায়ক। ষ্টারটক বিডি ডটকমকে একথা জানিয়েছেন শাকিব খানই। তার এ সিদ্ধান্তে ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ শাকিব খানের এ সিদ্ধান্তকে স্বাগত জানালেও কেউ কেউ খুশি নন।

ষ্টারটক বিডি ডটকমকে শাকিব খান জানান, আগামীকাল রোববার সকালে তিনি ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। তবে কোন আসন থেকে নির্বাচন করতে চান তা জানাননি শাকিব। এদিকে শাকিব ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বেশকয়েকজন ঢালিউড তারকা।

শাকিব খান নির্বাচন করছেন- এমন গুজব বেশ কিছুদিন ধরেই চলছে ঢালিউডের বাতাসে। গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগের হয়ে তিনি এমপি নির্বাচন করবেন বলে খবর রটিয়েছে কেউ কেউ। তবে একবাক্যে এ গুজব অস্বীকার করেছিলেন ঢালিউড সুপারষ্টার শাকিব খান।

শাকিল খান : বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক শাকিল খান। আজ শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এসময় তার সমর্থকরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনার পর শাকিল খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে (বাগেরহাট -৩ আসনে) সংসদীয় এলাকায় কাজ করতে বলেছেন। সেই অনুযায়ী আমি দলীয়ভাবে মোংলা-রামপাল এলাকায় জনসংযোগ ও প্রচারণা চালিয়েছি। গণসংযোগকালে এলাকায় সন্তান হিসেবে ব্যাপক সাড়াও পেয়েছি। আমি নেত্রীর (প্রধানমন্ত্রী) কাছে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাই, সেজন্য দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র কিনেছি।’

ফেরদৌস আহমেদ : গত সেপ্টেম্বরে হঠাৎ করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে আমেরিকায় যান চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তখন থেকেই চাউর হয় আওয়ামী লীগের হয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন এই নায়ক।

জানা গিয়েছিল আসছে নির্বাচনে ফেরদৌস যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হবেন। আওয়ামী লীগের উপর মহল থেকে গ্রিন সিগন্যালও পেয়েছেন তিনি। তবে মনোনয়নপত্র সংগ্রহের দ্বিতীয় দিন আজ শনিবারও মনোনয়নপত্র কেনেন নি ফেরদৌস।

ফেরদৌস বললেন, ‘নির্বাচনের জন্য আমি প্রস্তুত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের অপেক্ষাতে আছি। তিনি আদেশ দিলেই মনোনয়নপত্র কিনতে যাবো। বাংলাদেশের যে কোনো এলাকা থেকেই আমি নির্বাচনে প্রার্থী হতে পারি। দল যেখানে আমাকে প্রয়োজন মনে করবে আমি সেখানেই নিজের আদর্শ ও রাজনৈতিক চেতনা দিয়ে চেষ্টা করবো দলের ভরসার প্রতিদান দিতে।’

মনোয়ার হোসেন ডিপজল : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। আজ শনিবার দুপুরে তিনি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন।

মনোনয়ন ফরম কেনার পরে মনোয়ার হোসেন ডিপজল সাংবাদিকদের জানান, আগামী নির্বাচনে আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়ন দিলে তিনি নির্বাচনে জয়লাভ করে এই আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে চান। মিরপুরের এই আসনে মনোয়ার হোসেন প্রতিটি মানুষের মাঝে জনপ্রিয় নেতা বলে জানিয়েছে স্থানীয়রা।

আরও যারা এমপি হতে চান

সিদ্দিকুর রহমান : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র কিনলেন টিভি অভিনেতা সিদ্দিকুর রহমানও। টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য তিনি মনোনয়ন ফরম কিনেছেন আজ শনিবার।

সিদ্দিকুর বলেন, ‘আমি ২০০৮ সাল থেকে এলাকায় গণসংযোগ করছি। এলাকার নানা উন্নয়মূলক কর্মকাণ্ডের সাথে যুক্ত আছি। নিজের হাতে অনেকগুলো সংগঠন করেছি এলাকায়। মাঝখানে আমি ভেবেছিলাম নির্বাচনে অংশ নেব না। কিন্তু এখন চূড়ান্ত করেছি নির্বাচনে অংশ নেবো।’

সারাহ বেগম কবরী : ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। এ সময় কবরী বলেন, ঢাকা-১৭ আসন থেকে আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করছি। শুক্রবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা।

এর আগে কবরী ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবার দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

তারানা হালিম : সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম। সরকার তার ওপর অর্পণ করেছিল তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বও। এবার সিলেকশনে নয়, ভোটারদের রায়েই নির্বাচিত হয়ে সংসদে আসতে চান এই অভিনেত্রী।

এরইমধ্যে আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছেন তারানা হালিম। তিনি টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন। আজ রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসে ফরম সংগ্রহ করেন তিনি।

মমতাজ বেগম : জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। আজ শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোকেয়া প্রাচী : ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী। গতকাল শুক্রবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

আরও পড়ুন

নায়ক রিয়াজ-র জ্বালাময়ী ভাষনে হাত তালি দিলে প্রধানমন্ত্রী

ষ্টারটক বিডি ডটকম

জয়া আহসান হঠাৎ কেন এমন ছবি পোষ্ট করলেন?

ষ্টারটক বিডি ডটকম

হঠাৎ বদল যাওয়া এক শাকিব খান !

ষ্টারটক বিডি ডটকম

সোহেল রানা-ফারুককে নিয়ে সরগরম ঢালিউড

ষ্টারটক বিডি ডটকম

‘আমি শাকিব খানের প্রেমিকা নই, আমি তার ছাত্রী’

ষ্টারটক বিডি ডটকম

দেশ ছাড়ছেন কাজী হায়াৎ, অনিশ্চয়তায় শাকিবের ‘বীর’

ষ্টারটক বিডি ডটকম