মিষ্টার বাংলাদেশ মুক্তি না দিতে 'জঙ্গিদের' হুমকি! - Star Talk BD
Star Talk BD
মিষ্টার বাংলাদেশ মুক্তি না দিতে 'জঙ্গিদের' হুমকি!

মিষ্টার বাংলাদেশ মুক্তি না দিতে ‘জঙ্গিদের’ হুমকি!

মিষ্টার বাংলাদেশ ছবি মুক্তি না দিতে হুমকি দেওয়া হয়েছে। ছবিটি যাতে মুক্তি না পায় সেজন্য টেলিফোনে হুমকি দিয়েছে অজ্ঞাতরা। সাংবাদিকদের একন তথ্য দিয়েছেন ছবির নায়িকা ‘লাক্স-চ্যানেল আই সুপার স্টার’ শানারৈই দেবী শানু।

ধর্মকে পুঁজি করে কিছু মানুষ তরুণদের বিভ্রান্ত করছে, ধর্মের বাণীকে ভুলভাবে ব্যাখ্যা করছে, তরুণদের জঙ্গি হামলার জন্য প্রস্তুত করছে—ছবিতে এ বিষয়গুলো তুলে ধরা হয়েছে। যে কারণে ধারণা করা হচ্ছে এমন হুমকি জঙ্গিদের কাছ থেকেও আসতে পারে।

শানারৈই দেবী শানু জানান, ‘ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর আমাদের হুমকি দেওয়া হয়েছে। এরপরও সবাই মিলে ছবিটি নিয়ে এগিয়ে যাচ্ছি। ১৬ নভেম্বরই ছবি মুক্তি পাবে। ছবির কাজ শুরুর সময়টাও ছিল খুবই স্পর্শকাতর। যখন শুটিং করছি, তখন জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। থমথমে পরিবেশ ছিল।’

তিনি জানান, ‘শ্যুটিং শুরুর আগে ছবির নায়ক ও পরিচালক খিজির হায়াত খান বললেন, ‘আমরা জঙ্গিবাদ নিয়ে একটা কাজ করব। খুব ঝুঁকিপূর্ণ একটি কাজ হতে পারে। বিষয়টা স্পর্শকাতর। তুমি আমাদের সঙ্গে কাজটি করতে চাও?’ আমার মনে হয়েছিল, ঝুঁকিপূর্ণ হলেও কাজটি করি। শিল্পীর জায়গা থেকে একটা ভালো কাজের সঙ্গে যুক্ত হতে চাই। আর শিল্পী হিসেবে সবাইকে সচেতন করা আমার দায়িত্ব। তাই রাজি হয়ে যাই।’

শানু বলেন, ধর্মকে পুঁজি করে কিছু মানুষ তরুণদের বিভ্রান্ত করছে, ধর্মের বাণীকে ভুলভাবে ব্যাখ্যা করছে, তরুণদের জঙ্গি হামলার জন্য প্রস্তুত করছে—ছবিতে এ বিষয়গুলো তুলে ধরা হয়েছে। ‘মিস্টার বাংলাদেশ’ যিনি, তার একটি গল্প আছে। সেটা এখনই বলতে চাই না। প্রেক্ষাগৃহে গিয়ে দর্শক দেখবেন। অনেক কিছু জানতে পারবেন। এই ছবির অন্যতম উদ্দেশ্য তরুণদের সচেতন করা। পুরোপুরি বাণিজ্যিক ধাঁচের সিনেমা হলেও এই ছবির মধ্য দিয়ে আমরা তরুণদের কিছু বার্তা দেওয়ার চেষ্টা করেছি।’

গত জুলাইয়ে ‘মিস্টার বাংলাদেশ’ ছবির মুক্তির কথা শোনা গিয়েছিল। খিজির হায়াত খানের মতে, ‘মিস্টার বাংলাদেশ’ পুরোপুরি বাংলাদেশের ছবি। তাই তিনি ছবির শুটিং–পরবর্তী সব কাজ বাংলাদেশেই করতে চেয়েছেন। কাজগুলো করতে গিয়ে একটু বেশি সময় লেগেছে।

১৬ নভেম্বরই মুক্তি পাচ্ছে মিষ্টার বাংলাদেশ

দেশে ঘটে যাওয়া একাধিক আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হয়েছে ‘মিস্টার বাংলাদেশ’। শুটিংয়ের মধ্যেই আলোচনায় আসা সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ১৬ নভেম্বর।

মিস্টার বাংলাদেশ উৎসর্গ করা হয়েছে হলি আর্টিজান হামলার ভিকটিমদের উদ্দেশে। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটিতে নায়িকা হয়েছেন শানেরাই দেবী শানু। ভিলেন চরিত্রে অভিনয় করেছেন দুর্দান্ত দুই অভিনেতা টাইগার রবি ও শাহরিয়ার ফেরদৌস সজীব। শুধু তাই নয়, এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের।

আরও পড়ুন

শাকিব খান যখন মারছিলেন, অপু বিশ্বাস তখন নাচছিলেন!

ষ্টারটক বিডি ডটকম

প্রেমিক সালমানের বাসার গেটে মাঝরাতে মাতাল জেসিয়া! [ ভিডিও ]

ষ্টারটক বিডি ডটকম

সেই নায়িকা হ্যাপি ফের আলোচনায়!

ষ্টারটক বিডি ডটকম

মোস্তফা সরয়ার ফারুকী বললেন, আমি ইসলামবিরোধী নই কিংবা প্রচারকও নই

ষ্টারটক বিডি ডটকম

শনিবার বিকেল নিয়ে হঠাৎ কেন এত হৈচৈ!

ষ্টারটক বিডি ডটকম

নায়ক ফারুক বললেন, সিনেমার কাজ করার জন্য আমি সংসদে যাইনি!

ষ্টারটক বিডি ডটকম