ব্যন্ডশিল্পী হাসান ভুগছেন বিরল পার্কিনসন রোগে! - Star Talk BD
ব্যন্ডশিল্পী হাসান ভুগছেন বিরল পার্কিনসন রোগে!

ব্যন্ডশিল্পী হাসান ভুগছেন বিরল পার্কিনসন রোগে!

ব্যন্ডশিল্পী হাসান ভুগছেন বিরল পার্কিনসন রোগে! সম্প্রতি এমন কথাই শোনা যাচ্ছে তার পরিজনদের কাছ থেকে। যে কারণে স্বাভাবিকভাবে হাত-পা নাড়াতে পারছেন না একসময়ের জনপ্রিয় এ ব্যান্ডশিল্পী। যে কারণে অনেকদিন ধরে আসছে না তার কোন নতুন গান। তেমন কোন অনুষ্ঠানেও হাসানের দেখা মিলছে না।

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওর মাধ্যমেও বিষয়টি সকলের সামনে এসেছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছিল, হাত পা নাড়াতে বেশ খানিকটা অসুবিধা হচ্ছিল শিল্পী হাসানের। এটা দেখেই অনেকে তার পার্কিনসন রোগ হবার আশংকা করেন।

তবে আর্কের লিড গিটারিস্ট কাজী ফয়সাল আহমেদ জানিয়েছেন, ‘হাসান ভাই সম্পূর্ণ সুস্থ আছেন। দয়া করে এসব গুজব ছড়ানো থেকে বিরত থাকুন।’

পার্কিনসন রোগটি বেশ জটিল। সাধারণত ৪০ থেকে ৬০ বছর বয়সের ভেতর এটি হয়। একবার হলে এটি থেকে কখনোই পুরোপুরি মুক্তি পাওয়া যায় না। পার্কিনসনের ৫টি ধাপ আছে। শেষ ধাপে আক্রান্ত ব্যক্তি কথা বলা এবং চলাফেরা কোনোটিই করতে পারেন না।

নতুন অ্যালবাম নিয়ে ফিরছেন ব্যন্ডশিল্পী হাসান

গান কমিয়ে অজানা ভূবনে ডুব দিয়েছেন হাসান। কোথাও কোনো দেখা মেলে না তার। এ কারণে অনেকেই ধরে নিচ্ছেন গান ছেড়ে দিয়েছেন হাসান। তারউপরে শোনা যাচ্ছে অসুস্থতার কথা।

তবে সে বিষয়ে কিছু না বলে হাসান বললেন, ‘গান ছাড়িনি। গান থেকে দূরে নেই; আমি গানের সঙ্গেই আছি। একটি অ্যালবাম নিয়ে দীঘির্দন ধরে কাজ করছি। কাজটা নিয়ে খুব আশাবাদী আমি। আশা করছি, শিগগিরই ভক্তদের অ্যালবামের খবরটি জানাতে পারব। অ্যালবামের পাশাপাশি স্টেজ শো’তেও নিয়মিত হওয়ার চেষ্টা করছি।’

আশিকুজ্জামান টুলুর হাত ধরে ১৯৯৩ সালে ‘আর্ক’ ব্যান্ডে যোগ দেন হাসান। ব্যান্ডটির সঙ্গে মঞ্চ মাতিয়েছেন টানা ৯ বছর। ১৯৯৬ সালে আর্ক থেকে ‘তাজমহল’ নামে একটি অ্যালবাম প্রকাশ হয়। সেই অ্যালবামেই রাতারাতি তারকা খ্যাতি পান তিনি। বছর দুয়েক পর ‘জন্মভূমি’ নামে আরেকটি হিট অ্যালবাম উপহার দেন তিনি।

হাসান মনে করেন তিনি তার গানের কথায় ও সুরে পুরাপুরি সন্তষ্ট না। তার মধ্যে অনেক ভুল রয়েছে। তিনি এমন কিছু গান করতে চান যেটা সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নেবে। হাসানের একক এ্যালবাম হচ্ছে ‘তাল’। আর বাকীগুলি মিশ্র অ্যালবাম। তাঁর মোট গানের সংখ্যা ২০০ এর বেশী।

২০০০ সালের আগস্ট মাসে কুমিল্লার মেয়ে ফারহানা মজিদকে বিয়ে করেন হাসান। তাঁদের একমাত্র সন্তান হাসিন। পরিবারসহ লালমাটিয়াযর নিজস্ব বাড়ীতে বসবাস করছেন জনপ্রিয় এ গায়ক।

আরও পড়ুন

দুবাইয়ে শাকিব খান-র ছবির গান পেল সেরার স্বীকৃতি

ষ্টারটক বিডি ডটকম

টালিউডের চার ছবিতে একসঙ্গে শাকিব খান!

ষ্টারটক বিডি ডটকম

পটাকার পর নুসরাত ফারিয়া আসছেন নতুন গান নিয়ে!

ষ্টারটক বিডি ডটকম

আইয়ুব বাচ্চু স্মরণে কলকাতায় জমজমাট কনসার্ট

ষ্টারটক বিডি ডটকম

অসম প্রেম ও দ্বিতীয় বিয়ের গল্প শোনালেন সেই নায়িকা ময়ূরী!

ষ্টারটক বিডি ডটকম

দেব টালিউডে পারলে শাকিব খান ঢালিউডে কেন পারবেন না?

ষ্টারটক বিডি ডটকম

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More